H i , Guest

Notice: We Need Some Editor For Maintain Our Site.

Search

Home » Facebook Tips » ইমোজি এর সঠিক ব্যবহার দেখে নিন

About 3 weeks ago 73 Views

contributor

অনেক শব্দ লেখার চাইতে কিছু সময় একটি ইমোজি দিয়েই হাজারো অর্থ প্রকাশ করা যায়। তাই বর্তমানে মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ভাইবার হোক বা ইনস্ট্রাগ্রাম— ইমোজি ছাড়া আমরা ভাবতেই পারি না। এমনকি এর জনপ্রিয়তা এমনই যে, পছন্দের ইমোজির আকারের বালিশ বা বল কিনেও জমিয়ে রাখি আমরা। কিন্তু, জানেন কি, ব্যবহৃত অধিকাংশ ইমোজির মানেই আপনি ‘ভুল’ জানেন! আজ জেনে নিন নানা ইমোজির সঠিক মানে ও ব্যবহার—
TipsJanBD.Com
১. এটি সাধারণ কোনো হাসির ইমোজি নয়। অনেকই ভাবেন ‘হাসব না কাঁদব’ বুঝাতে এটা ব্যবহার করা হয়। আসলে এর অর্থ হাসতে হাসতে মেঝেতে গড়ানো বুঝায়।
TipsJanBD.Com
২. এই ইমোজিকে বেশিরভাগ মেয়েরাই ব্যবহার করেন দলবেঁধে মজা করা বোঝাতে। কিন্তু, জানেন কি, জাপানি প্রযুক্তিবিদদের বার করা এই ইমোজির আসল মানে কী? খরগোশের কানওয়ালা মেয়ে আসলে যৌনতার প্রতীক। মেয়েদের সেক্স অ্যাপিলই এই ইমোজির আসল ২. এই ইমোজিকে বেশিরভাগ মেয়েরাই ব্যবহার করেন দলবেঁধে মজা করা বোঝাতে। কিন্তু, জানেন কি, জাপানি প্রযুক্তিবিদদের বার করা এই ইমোজির আসল মানে কী? খরগোশের কানওয়ালা মেয়ে আসলে যৌনতার প্রতীক। মেয়েদের সেক্স অ্যাপিলই এই ইমোজির আসল অর্থ!
TipsJanBD.Com
৩. এই ইমোজি তো ব্যবহার করেন জীবনে বিস্ময়কর কিছু ঘটলে? অথবা বন্ধুমহলে ফূর্তির রেটিং বোঝাতে? আসল মানেটা জানলে চমকে যাবেন! এই ইমোজি আসলে তৈরি হয়েছিল মাথা ঘোরা বোঝাতে।
TipsJanBD.Com
৪. প্রতিদিন ব্যবহার হয় এই ইমোজি। কখনো ‘গেট ওয়েল সুন’– এর প্রার্থনা বোঝাতে, আবার কখনো বা হাই ফাই-এর চিহ্ন বোঝাতে। ভুল জেনে বা না জেনেই এতদিন এমন করে থাকলে আজই বদলান ধারণা। এই ইমোজি আদতে এসেছিল ক্ষমা ও কৃতজ্ঞতা প্রকাশ করতেই।
TipsJanBD.Com
৫. আহা! কেমন লাগছে আমাকে, কিংবা নতুন হেয়ার কাটিং কেমন হলো— এ সব জানতে চেয়েই এতকাল এই ইমোজি ব্যবহার করলে আজই সে অভ্যাস বদলান। এই ইমোজি আসলে ‘ইনমরফেশন গার্ল’র প্রতীক। যে কিনা তথ্য দিয়ে সাহায্য করে আমাদের।
TipsJanBD.Com
৬. এই পপ ইমোজিকে বন্ধুদের সঙ্গে ঠাট্টা-তামাশার সময় ব্যবহার করে থাকেন? খুব হাসির কথা বা মজা বোঝানোর সঙ্গে জুড়ে দেন এই ইমোজির লেজুড়? তা হলে জেনে রাখুন, জাপানের প্রযুক্তিবিদদের ‘ব্রেন চাইল্ড’ এই ইমোজি-র আসল মানে ‘শুভেচ্ছা’। ‘গুড লাক’ বোঝাতেই এটার ব্যবহার চালু করেছিলেন তারা।
TipsJanBD.Com
৭. আপনি খুব বিরক্ত হলে বা রেগে গেলে এটি ব্যবহার করতে পারেন। তবে কারও কুৎসিত রূপের প্রতীক হিসেবে নয়।
TipsJanBD.Com
৮. পছন্দ হয়েছে বা সুন্দরের জন্য বা অন্য কোনো কারণে এটি ব্যবহার করবেন না। কারণ, এর অর্থ সবকিছু ঠিক আছে।
TipsJanBD.Com
৯. এটা দেখে মনে করবেন না তার মাথায় হরিণের শিং গজিয়েছে। এর অর্থ কেউ তার মাথা বা মুখ মেসেজ করে দিচ্ছে।
TipsJanBD.Com
১০. এ ইমোজিটির ব্যক্তি কোনো কিছুর জন্য অপেক্ষা করছেন না। গভীর কোনো চিন্তাও করছেন না। তিনি মাথা নুইয়েছেন

My Site


তাহলে ভাই ভালো থাকুন সুস্থ থাকুন TipsJanBD.Com এর সাথে থাকুন । আর এই সাইট যদি ভালো লাগে আপনার বন্ধুদের জানাবেন । ধন্যবাদ ।

1 responses to “ইমোজি এর সঠিক ব্যবহার দেখে নিন”

  1. Rasel
    (administrator)

    Nice

Leave a Reply

Related Posts

ফেসবুক তৈরির অন্তরালে কী উদ্দেশ্য ছিল জাকারবার্গের

Posted By: - 2 weeks ago - 2 Comments